রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় উন্নয়ন মেলায় মিলছে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের জরুরি সেবা। যারা জরুরি পাসপোর্ট তৈরি ও রি-ইস্যু করতে চান, তাদের মাত্র ৬ ঘণ্টায় দেওয়া হচ্ছে পাসপোর্ট ডেলিভারি।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) থেকে শনিবার (৬ অক্টোবর) পর্যন্ত পাওয়া যাবে এ সেবা।

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের কর্মকর্তা আজিজুল ইসলাম বাংলানিউজকে বলেন, উন্নয়ন মেলায় বিশেষ সেবা দিচ্ছে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতর। যেসব নাগরিক জরুরি পাসপোর্ট তৈরি ও রি-ইস্যু করতে চান, তারা চাইলে মেলা উপলক্ষে সহজেই এ সেবা নিতে পারবেন। যারা প্রতিদিন দুপুর ১২টার মধ্যে ফি জমা দিবেন, তাদের সন্ধ্যা ৬টায় পাসপোর্ট ডেলিভারি দেওয়া হবে। আর ১২টার পরে টাকা জমা দিলে পরদিন দুপুর ১২টার মধ্যে পাসপোর্ট ডেলিভারি দেওয়া হবে।

জানা গেছে, উন্নয়ন মেলা উপলক্ষে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের স্টলে বিশেষ সেবা গ্রহীতারা ডাচ-বাংলা ব্যাংকের বুথে টাকা জমা দিতে পারবেন। ফরম সম্পন্ন করে টাকা জমা দিতে হবে। তাহলে ৬ ঘণ্টায় পাওয়া যাবে পাসপোর্ট।

এদিকে মেলা উপলক্ষে সেবা নিতে স্টলে ভীড় করছেন সেবা নিতে আসা লোকজন। লিজা নামের এক তরুণী বাংলানিউজকে বলেন, সরকারের এ উদ্যোগ খুবই প্রশংসনীয়। সরকারি দফতরে সেবা নেয়ার ধারণা পাল্টে গেছে। আসলে এ কৃতিত্ব একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ- এই স্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকাল ১০টা থেকে শুরু হয়েছে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮।

ঢাকা জেলা প্রশাসনের আয়োজনে এবারের মেলায় ১০৮টি প্রতিষ্ঠান ৩৩০টি স্টল দিয়েছে।

কমেন্ট করে সাথেই থাকুন