দেশে নতুন দুই স্মার্টফোন নিয়ে নকিয়া

দেশের বাজারে নকিয়া ৫.১ ও ৩.১ মডেলের নতুন দুটি স্মার্টফোন আনার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে ফিনল্যান্ডের নকিয়া ব্র্যান্ডের স্মার্টফোন নির্মাতা এইচএমডি গ্লোবাল।

আজ মঙ্গলবার রাজধানীর একটি রেস্তোরাঁয় এইচএমডি গ্লোবালের কর্মকর্তারা নতুন স্মার্টফোন দুটির আনুষ্ঠানিক ঘোষণা দেন। এর মধ্যে নকিয়া ৫.১ হচ্ছে ছবি তোলা ও গেম খেলার জন্য বিশেষভাবে তৈরি স্মার্টফোন। নকিয়া ৩.১ হচ্ছে দীর্ঘ ব্যাটারি সুবিধার বিশেষ স্মার্টফোন।

এইচএমডি গ্লোবালের এশিয়ার অঞ্চলেরসন্দ্বী ব্যবস্থাপক প গুপ্ত বলেন, নকিয়া ৫.১ মডেলের স্মার্টফোন গেমিং ও বিনোদনের ক্ষেত্রে গ্রাহককে উন্নত অভিজ্ঞতা দেবে। এ ডিভাইসটি তৈরির সময় পারফরম্যান্স, এআই ইমেজিংসহ নতুন প্রযুক্তি যুক্ত করার বিষয়টি খেয়াল রাখা হয়েছে। এতে মিডিয়াটেক চিপসেট মিডিয়াটেক হেলিও পি৬০ ব্যবহার করা হয়েছে। এতে রয়েছে ছয় ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে, ফেস রিকগনিশন প্রযুক্তি। এর পেছনে ১৩ ও ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। নকিয়া ৫.১ ফোনটির দাম ২১ হাজার ৯৯০ টাকা। নকিয়া ৩.১ স্মার্টফোনটিতেও ব্যবহার করা হয়েছে ৬ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। এর ব্যাটারি ৩ হাজার ৫০০ এমএএইচ। ফোনটি নভেম্বর মাসের শেষ দিকে বাজারে আসবে। এর দাম হবে ১৮ হাজার টাকার কাছাকাছি।

সন্দ্বীপ গুপ্ত বলেন, বাংলাদেশের স্মার্টফোন বাজার এখন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। এ বাজার ধরতে নতুন স্মার্টফোন আনছে এইচএমডি গ্লোবাল। এ দেশে নকিয়ার দীর্ঘদিনের ঐতিহ্য রয়েছে। নতুন স্মার্টফোনগুলো ক্রেতাদের পছন্দ হবে।

এফএম/টিবি/১৮

কমেন্ট করে সাথেই থাকুন