বিশ্বসেরা গোলরক্ষক এখন রিয়ালে

ইংলিশ ক্লাব চেলসি থেকে থিবো কোর্তোয়াকে কিনেছে রিয়াল মাদ্রিদ। বেলজিয়ামের এই গোলরক্ষক রাশিয়া বিশ্বকাপে সেরা গোলরক্ষকের ট্রফি জিতেছেন।

স্প্যানিশ গোলরক্ষক কেপা আরিজাবালাহাকে চেলসির কেনার পর বিষয়টা পরিষ্কার হয়ে গিয়েছিল। ইংলিশ ক্লাবটি ছাড়ছেন থিবো কোর্তোয়া। চেলসির এই গোলরক্ষক মাদ্রিদে ফিরতে মরিয়া ছিলেন। স্পেনের রাজধানীতে তাঁর পরিবার থেকে বন্ধু-বান্ধবদের বাস। শেষ পর্যন্ত এত দিনের গুঞ্জনটা সত্য হয়ে কোর্তোয়ার ভাগ্যে শিকে ছিঁড়েছে। চেলসি ছেড়ে কোর্তোয়া যোগ দিয়েছেন রিয়াল মাদ্রিদে।

রাশিয়া বিশ্বকাপের আগে থেকেই বেলজিয়ান গোলরক্ষক রিয়াল মাদ্রিদে যাবেন বলে গুঞ্জন শোনা গেছে। বিশ্বকাপ শেষ হওয়ার পর সে গুঞ্জন হয়েছে আরও জোরালো। এ নিয়ে সব সন্দেহ দুদিন আগে দূর করে দিয়েছেন তাঁর এজেন্ট। সরাসরি বলে দিয়েছেন, মানবিক কারণে হলেও কোর্তোয়াকে চেলসির ছেড়ে দেওয়া উচিত। এরপর টানা দুই দিন চেলসির সঙ্গে অনুশীলনে যোগ দেননি এই গোলরক্ষক। আর তাই কেপাকে কিনে কোর্তোয়াকে ছেড়ে দিয়েছে চেলসি।

বেলজিয়ামের এই গোলরক্ষককে ৩৫ মিলিয়ন ইউরোয় কিনতে সম্মত হয়েছে রিয়াল। মাদ্রিদের ক্লাবটির সঙ্গে ৬ বছরের চুক্তি করবেন তিনি। এক বিবৃতিতে রিয়াল জানিয়েছে, ‘থিবো কোর্তোয়ার দলবদলের ব্যাপারে ঐকমত্য হয়েছে চেলসি ও রিয়াল মাদ্রিদ। তাঁকে ৬ বছরের জন্য চুক্তিবদ্ধ করা হবে। আগামীকাল স্বাস্থ্য পরীক্ষার পর তাঁকে আনুষ্ঠানিকভাবে উপস্থাপন করা হবে।’

রাশিয়া বিশ্বকাপে বেলজিয়ামের সেমিফাইনালে ওঠায় দুর্দান্ত ভূমিকা রেখেছিলেন কোর্তোয়া। বিশ্বকাপের সেরা গোলরক্ষকের ট্রফি জিতে নেন ২৬ বছর বয়সী এই গোলরক্ষক। বেলজিয়ামের ক্লাব গেঙ্কের বয়সভিত্তিক দল থেকে উঠে আসা কোর্তোয়াকে ২০১১ সালে দলে ভিড়িয়েছিল চেলসি। সেই বছরই তাঁকে ধারে পাঠানো হয় অ্যাটলেটিকো মাদ্রিদে। মাদ্রিদের ক্লাবটিতে তিন মৌসুম খেলেই নজর কেড়ে নেন কোর্তোয়া। রিয়াল তাঁকে সই করানোয় আলাদা এক কাতারেও যোগ হলো কোর্তোয়ার নাম। অ্যাটলেটিকো ও রিয়াল—মাদ্রিদের এই দুটি প্রতিবেশী দলেই খেলা ৪৫তম খেলোয়াড় হবেন কোর্তোয়া।

এফএম/টিবি/১৮

কমেন্ট করে সাথেই থাকুন