ঢাকায় পা রেখেছে জিম্বাবুয়ানরা

এক মাসের লম্বা সফরকে সামনে রেখে আজ মঙ্গলবার ঢাকায় পা রেখেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। সকাল সাড়ে ৮টায় (নির্ধারিত সময়ের আগে) এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এবারের সফরে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে আফ্রিকার দেশটি।

বুধবার থেকে শুরু হবে জিম্বাবুয়ে দলের ব্যস্ততা। দুই দিন অনুশীলন করে ১৯ অক্টোবর বিকেএসপিতে ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী দল।

ওয়ানডে সিরিজ শুরু হবে ২১ অক্টোবর। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডে খেলে ২২ অক্টোবর দুই দল চলে যাবে চট্টগ্রামে। ২৪ ও ২৬ অক্টোবর দ্বিতীয় এবং শেষ ওয়ানডের ভেন্যু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। একই মাঠে ২৯ অক্টোবর থেকে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে অতিথিরা।

৩ নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। এই ম্যাচ দিয়েই টেস্ট অভিষেক হতে যাচ্ছে নয়নাভিরাম স্টেডিয়ামটির। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে মিরপুরে, ১১ নভেম্বর থেকে।

প্রসঙ্গত, দক্ষিণ আফ্রিকা সফর শেষে বাংলাদেশে এসেছে জিম্বাবুয়ে। প্রোটিয়াদের মাটিতে মাসাকাদজা-টেলরদের দল সুবিধা করতে পারেনি, তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর প্রথম দুটো টি-টোয়েন্টিতেও হার মেনেছে। বৃষ্টিতে পরিত্যক্ত হয় শেষ টি-টোয়েন্টি ম্যাচটি।

এমএম/টিবি/১৮

কমেন্ট করে সাথেই থাকুন