কখনই যে রেকর্ড চাননি মেসি!

লিওনেল মেসি তার বার্সেলোনা ক্যারিয়ারে এর আগে জোড়া গোল করে হেরেছেন, এমনটা কখনোই হয়নি। গত ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে সেই অনাকাঙ্ক্ষিত রেকর্ডটাও হয়ে গেল তার!

লিগের ১৫তম দল রিয়াল বেতিসের বিপক্ষে নিজেদের মাঠে হেসেখেলে জিতবে বার্সা, এটাই সবার অনুমান ছিল। কিন্তু পুরো অনুমানটাই উল্টে গেল। বার্সার মাঠে বার্সার মতো খেলেই ৪-৩ গোলে জিতে অঘটন ঘটিয়েছে রিয়াল বেতিস। হাতের চোটের কারণে আড়াই সপ্তাহ না খেলতে পারা লিওনেল মেসি জোড়া গোল করেও বার্সেলোনার সর্বনাশ এড়াতে পারেননি।

এরই সঙ্গে একটি ‘অনাকাঙ্ক্ষিত’ রেকর্ডের মালিক হয়েছেন আর্জেন্টাইন তারকা। বার্সার হয়ে ক্যারিয়ারে এই প্রথম কোনো ম্যাচে জোড়া গোল পেলেন মেসি—যে জোড়া গোলে দলকে জয় এনে দিতে পারেননি তিনি। এমন রেকর্ড নিশ্চয়ই চাননি বার্সার এই প্রাণভোমরা!কখনই যে রেকর্ড চাননি মেসি

সদ্য চোট থেকে ফিরে সে ম্যাচেই প্রথম মাঠে নেমেছিলেন মেসি, ফলে আগ্রহের কেন্দ্রবিন্দুতে যথারীতি তিনিই ছিলেন। কিন্তু বেতিস সেটা হতে দেবে কেন? নিজেদের মাঠে মেসির ওপর থেকে আলো কেড়ে নিয়ে দুর্দান্ত ফুটবল খেলল তারা। পসরা সাজিয়ে লিগের শীর্ষ দলের বিরুদ্ধে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে তারা, অথচ এই বার্সার মাঠ ক্যাম্প ন্যু তে ঐতিহ্যগতভাবেই বাজে খেলে বেতিস, এ ম্যাচের আগে শেষ ২০ বছরে বার্সার মাঠে কোন জয় ছিল না যে তাদের!

লিওনেল মেসি বার্সাকে জেতাতে না পারলেও তার ব্যক্তিগত অর্জনের খেরোখাতা কিন্তু খালি যাচ্ছে না মোটেও। এই মৌসুমে ১৩ ম্যাচ খেলে ১৪ গোল হয়ে গেছে মেসির, গোল করতে সহায়তা করেছেন ৬ বার। ১৪ গোল নিয়ে সতীর্থ লুইস সুয়ারেজের সঙ্গে লিগের সর্বোচ্চ গোলদাতার তালিকায় যৌথভাবে শীর্ষে অবস্থান করছেন তিনি। এদিকে বার্সেলোনার হয়ে ক্লাব ক্যারিয়ারে ৬৫০ ম্যাচ খেলে ৫৬৬ গোল হয়ে গেল তার।

এফএম/টিবি/১৮

কমেন্ট করে সাথেই থাকুন