অপ্রত্যাশিতভাবে টেস্ট দলে সাদমান

দুদিন আগেই ১৩ সদস্যের চূড়ান্ত টেস্ট দল ঘোষণা করেছিলেন বোর্ড। তারপর বেশ অপ্রত্যাশিতভাবেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দলে ১৪ নম্বর সদস্য হিসেবে ডাক পেলেন সাদমান ইসলাম।

যদিও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন আভাস দিয়েছিলেন, চট্টগ্রামের প্রস্তুতি ম্যাচের দলে কেউ দারুণ করলে টেস্টে সুযোগ পেতে পারেন। যদিও খুব বেশি ভালো কিছু করে দেখাতে পারেননি দলের কেউই। তাই ৭৩ রানের মাঝাড়ি ধরণের ইনিংস খেলেই শেষ পর্যন্ত দলে জায়গা করে নিলেন সাদমান ইসলাম। জীবনে প্রথমবারের মতো জাতীয় দলের স্কোয়াডে ডাক পেলেন এই ওপেনার।

প্রধান দুই ওপেনার ছাড়া তৃতীয় কোন ওপেনার ব্যাটসম্যান ছিলেননা পূর্ব ঘোষিত দলে। তাই সুযোগটাও ছিলো ওপেনারদের জন্য উন্মুক্ত। আর এমন সময়েই সুযোগের স্বব্যবহার করে তার যথাযথ প্রতিদান পেলেন বাহাতি এই ওপেনার।

অনেক দিন থেকেই বয়সভিত্তিক ক্রিকেটে খেলছিলেন, ‘এ’ দলের হয়েও গত বছর আয়ারল্যান্ড সিরিজে ভালো করেছেন। এই বছর জাতীয় লিগে ছিলেন সর্বোচ্চ রান স্কোরার। প্রস্তুতি ম্যাচে সুযোগ পেয়ে আজ ভালো করেছেন, রান আউট হওয়ার আগে ১৬৯ বলে করেছেন ৭৩ রান। আজ ১৪তম সদস্য হিসেবে ডাক পেলেন জাতীয় দলে।

১৪ জনের দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান, সাদমান ইসলাম।

এফএম/টিবি/১৮

কমেন্ট করে সাথেই থাকুন